নির্বাচন কমিশন শিশুসুলভ আচরণ করছেঃ এনডিএম যুগ্ম মহাসচিব

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৫৬ অপরাহ্ণ, ০৬ জুলাই ২০২০

সারাদেশে নভেল করোনা ভাইরাস যখন মহামারী আকার ধারণ করেছে, দেশের স্বাস্থ্যসেবা নিয়ে বিশেষজ্ঞগণ এবং সাধারণ মানুষ গভীর উদ্বেগ প্রকাশ করছে, খেঁটে খাওয়া নিম্নবিত্ত মানুষ মানবেতর জীবনযাপন করছে, রাজনৈতিক এবং সামাজিক সংগঠনগুলো জীবনের ঝুঁকি নিয়ে নানামুখী মানবিক সহায়তা অব্যাহত রেখেছে, স্বাস্থ্যবিধি মেনে চলতে যখন রাষ্ট্রীয় প্রচারণা অব্যাহত রয়েছে, সেখানে সাংবিধানিক প্রতিষ্ঠান হয়েও নির্বাচন কমিশন দেশবাসীর সাথে শিশুসুলভ আচরণ করছে।

ইতিমধ্যে তাঁরা ঢাকায় একটিসহ মোট তিনটি উপনির্বাচন সম্পন্ন করেছে। নির্বাচনে ভোটারদের অংশগ্রহণের প্রতি নূন্যতম ভ্রুক্ষেপ না করে, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের এজেন্ট এবং কর্মীদের স্বাস্থ্য ঝুঁকির কথা আমলে না নিয়ে দায়সারাভাবে তাঁরা আরও দুটি উপনির্বাচনের তারিখ ঘোষণা করেছে৷ তাঁদের দায়িত্বজ্ঞানহীন এবং অপরিমিতবোধ আচরণ আরও প্রকাশ পেয়েছে আসন্ন দুটি উপনির্বাচনের তারিখ এমন দিনে ঘোষণা করেছে যেদিন প্রয়াত রাষ্ট্রপতি এবং বর্তমান জাতীয় সংসদের বিরোধী দলের প্রতিষ্ঠাতার প্রথম মৃত্যুবার্ষিকী।

অন্যদিকে দেশের নিবন্ধিত প্রায় প্রতিটি রাজনৈতিক দল যখন জনস্বাস্থ্যকে প্রাধান্য দিয়ে সাংগঠনিক কার্যক্রম প্রায় ১০০ দিনের উপরে বন্ধ রেখেছে এবং তৃণমূল পর্যায়ে ত্রাণ কার্যক্রমে কম-বেশী অংশ নিচ্ছে, তখন নির্বাচন কমিশন নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর বার্ষিক আয়-ব্যয়ের হিসাব চেয়ে চিঠি পাঠিয়েছে।

আমরা মনে করি, দেশের সার্বিক পরিস্থিতির প্রতি দৃষ্টিপাত না করে নির্বাচন কমিশনের এসব আচরণ জাতির সাথে তামাশা।

করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের কার্যক্রম এবং নীতির প্রতি সামঞ্জস্যতা রেখে আসন্ন দুটি উপনির্বাচনের তারিখ এবং নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর আয়-ব্যয়ের হিসাব জমা দেবার নোটিশ স্থগিতের জন্য মাননীয় প্রধান নির্বাচন কমিশনারের প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি।

জয় বাংলাদেশ।

লেখক; মোমিনুল আমিন
যুগ্ম মহাসচিব
জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন- এনডিএম

আপনার মতামত লিখুন :