শাকিব খান ও রবি’র বিরুদ্ধে ডিজিটাল আইনে অভিযোগ

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ১২:০৫ পূর্বাহ্ণ, ০১ জুলাই ২০২০

অনলাইন দেস্কঃ বিনা অনুমতিতে গান ব্যবহার করায় চিত্রনায়ক শাকিব খান ও টেলিকম অপারেটর রবি’র বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করেছেন দিলরুবা খান।

শিল্পী দিলরুবা খানের ‘পাগল মন’ গানটি বিনা অনুমতিতে ‘পাসওয়ার্ড’ শিরোনামে সিনেমায় ব্যবহার এবং বাণিজ্যিকভাবে বিপণনের অভিযোগ এনে চিত্রনায়ক শাকিব খান ও মোবাইল টেলিকম কোম্পানি রবি’র বিরুদ্ধে সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ দাখিল করেছেন ব্যারিস্টার ওলোরা আফরিন। দিলরুবা খানের পক্ষে ব্যারিস্টার ওলোরা আফরিন অভিযোগ দায়ের করেন।

বিনা অনুমতিতে গান ব্যবহারের অভিযোগে শাকিব খানের বিরুদ্ধে ১০ কোটি টাকার ক্ষতিপূরণের অভিযোগ দায়ের করেছেন শিল্পী দিলরুবা খান।

এর আগে, ৭ মার্চ শাকিব খান এবং গানটির বিপণন প্রতিষ্ঠান রবি’র কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে লিগ্যাল নোটিস পাঠানো হয়। তার কোনো উত্তর না দেয়ায় এবার সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ দাখিল করা হলো।

অভিযোগ উঠেছে শাকিব খান গানটি ‘পাসওয়ার্ড’ সিনেমায় বিনা অনুমতিতে রিমেক করে ব্যবহার করেছেন। পরে, সেটি রবির কাছে বাণিজ্যিকভাবে বিক্রি করেছেন। গানটি এসকে মুভিজের ইউটিউব চ্যানেলে এক কোটি ৯০ বার লাখ দেখা হয়েছে।

‘পাগল মন’ গানের স্রষ্টা প্রখ্যাত লোকসংগীত শিল্পী দিলরুবা খান জানান, ‘শাকিব খান গানটি অনুমতি ছাড়াই সিনেমায় ব্যবহার করে সেটি বাণিজ্যিকভাবে বিক্রি করেছেন। তাই আমরা তার বিরুদ্ধে আইনি লড়াই করছি। ব্যারিস্টার ওলোরা আফরিন আমাদের পক্ষ থেকে অভিযোগটি দাখিল করেছেন।’

আপনার মতামত লিখুন :