মাদারীপুরে ইউএনও-আরএমও করোনায় আক্রান্ত

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৫৬ অপরাহ্ণ, ২৮ জুন ২০২০

মাদারীপুরে রাজৈর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ও তার স্ত্রী এবং তিন পুলিশসহ রাজৈর উপজেলায় ৩০ জনসহ জেলায় ৪৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

রাজৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রদীপ চন্দ্র মন্ডল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ১৯ ও ২০ মে বেশ কিছু নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিলো। রবিবার (২৮ জুন) তাদের রিপোর্ট আসে। এর মধ্যে রাজৈরে ৩০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এরা হলেন: রাজৈর উপজেলা নির্বাহী অফিসার সোহানা নাসরিনসহ উপজেলা এলাকার ৭ জন , স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ মিঠুন বিশ্বাস ও তার স্ত্রী প্রিয়াংকা বিশ্বাস, রাজৈর থানার ৩ জন পুলিশসহ ৩০ জন।

মাদারীপুর জেলায় ৪৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সদরে ৯ জন, রাজৈরে ৩০ জন ও কালকিনিতে ৪ জন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭০৯ জনে। গত ২৪ ঘন্টায় ৭২ জনসহ এ পর্যন্ত জেলায় সুস্থ হয়েছেন ২৬৫ জন।

গত ১৮ জুন সদর হাসপাতালের আইসোলেশনে মারা যাওয়া সদর উপজেলার রাস্তি ইউনিয়নের পূর্ব রাস্তি গ্রামের আলমগীর বেপারীর করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ১০ জন। করোনার উপসর্গ নিয়ে ১৬ জন মারা গেলেও তাদের কোনো পরিসংখ্যান স্বাস্থ্য বিভাগের কাছে নেই।

৭০৯ জনের মধ্যে উপজেলা ভিত্তিক করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা হচ্ছে: সদর উপজেলায় ২৫২ জন, রাজৈর উপজেলায় ২১৯ জন, কালকিনি উপজেলায় ১৩০ জন এবং শিবচর উপজেলায় ১০৮ জন। এ তথ্য নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যানবিদ মীর রিয়াজ আহমেদ।

আপনার মতামত লিখুন :