বিশেষ ফ্লাইটে ইতালি গেলেন ২৮১ বাংলদেশি

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৩৮ অপরাহ্ণ, ২৭ জুন ২০২০

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে দেশে এসে আটকাপড়া ২৮১ প্রবাসী বাংলাদেশি ইতালির উদ্দেশে ঢাকা ছেড়েছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইট তাদের নিয়ে আজ দুপুরে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেন।

তাহেরা খন্দকার জানান, বিমানের একটি বিশেষ ফ্লাইটে ২৮১ জন প্রবাসী বাংলাদেশি ইতালির বিমানবন্দরের উদ্দেশে আজ বেলা ১২টা ২০ মিনিটে ঢাকার বিমানবন্দর ত্যাগ করেন।

প্রত্যেক যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা সনদ থাকায় তারা ফ্লাই করতে পেরেছেন বলেও জানান তাহেরা খন্দকার।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাংলাদেশ ভ্রমণে এসে করোনা ইস্যুতে আটকা পড়ে প্রবাসী বাংলাদেশি। প্রায় তিন মাসের বেশি সময় ঢাকার সঙ্গে আন্তর্জাতিক রুটে বিমান চলাচল খুলে দেয়ার পর এসব প্রবাসীরা যার যার কর্মস্থলে যোগ দিতে একে একে বাংলাদেশ ছেড়ে যাচ্ছে।

ঢাকা থেকে প্যারিসে আরেকটি চার্টার্ড ফ্লাইট চালাবে বিমান আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা শুরুর পর গত ২৪ জুন ফ্রান্সের প্যারিসে ২৪৬ প্রবাসী বাংলাদেশি নিয়ে একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। রাষ্ট্রয়ত্ত বিমান সেখানে আরকেটি ফ্লাইট তথা ঢাকা থেকে ফ্র্যান্সের প্যারিসে চার্টার্ড ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে।

আজ বিমানের ওয়েবসাইটে এই তথ্য জানিয়ে বলা হয়, আগ্রহী ফ্রান্সের রেসিডেন্ট কার্ডধারী যাত্রীরা নির্ধারিত লিংকে গিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন। ফ্লাইটের দিন ও সময় শিগগিরই জানানো হবে বলেও উল্লেখ করা হয়।

আপনার মতামত লিখুন :