বনানী কবরস্থানে মোহাম্মদ নাসিমের মরদেহ

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ১০:২৮ পূর্বাহ্ণ, ১৪ জুন ২০২০

রাজধানীর বনানী কবরস্থানে নেয়া হয়েছে আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের মরদেহ। সেখানে দ্বিতীয় জানাজার পরে গার্ড অব অনার সম্মান প্রদর্শন করা হবে সাবেক স্বাস্থ্যমন্ত্রীকে। এরপর, তার দাফন সম্পন্ন করা হবে।

এর আগে, রবিবার (১৪ই জুন) সকালে সোবহানবাগ মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সোবহানবাগ মসজিদে তার মরদেহ নেয়া হলে শোকে বিহ্বল হয়ে পড়েন নেতাকর্মীরা। জানাজা শেষে শেষ বিদায় জানান তারা। এদিকে, জনসমাগম না করে সবাইকে বাসায় থেকে দোয়া করার অনুরোধ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

রক্তচাপজনিত সমস্যা নিয়ে পহেলা জুন রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। ওই দিনই তার করোনাভাইরাস শনাক্ত হয়। ৫ই জুন ভোরে স্ট্রোক হলে দ্রুত অস্ত্রোপচার করে তাকে আইসিইউতে নেয়া হয়। গঠন করা হয় মেডিক্যাল বোর্ড। বৃহস্পতিবার রক্তচাপ অস্বাভাবিক হলে নেয়া হয় লাইফ সাপোর্টে।

সব চেষ্টা ব্যর্থ করে শনিবার (১৩ই জুন) বেলা ১১টা ১০ মিনিটে মারা যান নাসিম। তার মৃত্যুতে শোক জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতি, বিরোধীদলীয় নেতা, মন্ত্রিপরিষদের সদস্যরা ছাড়াও আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপিসহ বিভিন্ন দলের নেতারা।

আপনার মতামত লিখুন :