করোনাভাইরাস থেকে বাঁচতে ইসলামী সমাজের প্রচারপত্র বিলির কার্যক্রম

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:১০ অপরাহ্ণ, ১০ মে ২০২০

নিজস্ব প্রতিবেদক: মহামারি করোনাভাইরাসের আক্রমণসহ আল্লাহ্ রাব্বুল আলামীনের সকল প্রকার আযাব-গজব থেকে বাঁচতে করণীয় বিষয়ে “আহবানমূলক প্রচার এবং প্রচারপত্র বিলির” কার্যক্রম উদ্বোধন করেছে ইসলামী সমাজ। আজ রোববার (১০ মে) সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনের রাস্তায় ইসলামী সমাজের আমীর হযরত সৈয়দ হুমায়ূন কবীর এ কার্যক্রম উদ্বোধন করেন।
এসময় সৈয়দ হুমায়ূন কবীর বলেন, মানুষের দুনিয়ার জীবনে কল্যাণ, শান্তি ও আখিরাতের জীবনে জাহান্নাম থেকে রক্ষা পেয়ে জান্নাত লাভের লক্ষ্যেই সার্বভৌম ক্ষমতার একমাত্র মালিক সৃষ্টিকর্তা আল্লাহ মানবজাতির সমাজ ও রাষ্ট্রসহ সমগ্র জীবন গঠন এবং পরিচালনার জন্য কল্যাণকর জীবন ব্যবস্থা ‘ইসলাম’ প্রদান করেছেন। ইসলামের বিপরীত মানবরচিত কোন ব্যবস্থাই আল্লাহর কাছে গ্রহণযোগ্য নয়। ইসলামের মূল বিষয়- মানুষের সমাজ ও রাষ্ট্র গঠন এবং পরিচালনাসহ জীবনের সকল ক্ষেত্রে- “সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব একমাত্র আল্লাহর,মানুষের নয়”। ফলে “দাসত্ব, আইনের আনুগত্য ও উপাসনা একমাত্র আল্লাহর, অন্য কারো নয়” এবং এরই বাস্তবায়নে “শর্তহীন আনুগত্য- অনুসরণ ও অনুকরণ একমাত্র হযরত মুহাম্মাদ (সাঃ) এর, অন্য কারো নয়”। এসবই ইসলামের মৌলিক বিষয়- এ কথার উল্লেখ করেতিনি বলেন, মুসলিম উম্মাহ্সহ বিশ্বের মানুষ দীর্ঘকাল পর্যন্ত সমাজ ও রাষ্ট্র গঠনএবং পরিচালনায় মানব রচিত ব্যবস্থা মেনে চলার মাধ্যমে তারা তাদের স্বাধীন জীবনেমানুষের সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্বের অধীনে বন্দি হয়ে মানুষেরই মনগড়াসংবিধানের আনুগত্য স্বীকারের মাধ্যমে মানুষের দাসত্ব ও গাইরুল্লাহর উপাসনা করছেবিধায়; তাদের অবস্থান ইসলামের বাহিরে তথা জাহিলিয়্যাতে।
ইসলামী সমাজের আমীর বলেন, মানব রচিতব্যবস্থার মাধ্যমে সমাজ ও রাষ্ট্রের ক্ষেত্রে আল্লাহর পরিবর্তে মানুষের সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্ব মেনে মানুষেরই মনগড়া আইনের আনুগত্য স্বীকার করে বিশ্বের মানুষআল্লাহর সাথে কুফর ও শির্কে লিপ্ত হয়ে আছে। কুফর ও শির্কের অধীনে থেকে মানবতা ওনৈতিকতা বিরোধী অপরাধসহ বিভিন্নরকম পাপ কাজ করতে থাকার কারণেই তাদের উপরআল্লাহ্ রাব্বুল আলামীন করোনা ভাইরাস নামক আযাব-গজব পাঠিয়েছেন, এটামূলতঃ তাঁরই পক্ষ থেকে বিশ্ববাসীর প্রতি বিশেষ সতর্কবার্তা। আল্লাহ রাব্বুল আলামীনই তাঁর দেয়া আযাব-গজব উঠিয়ে না নিলে মানুষের পক্ষে এর মোকাবেলা বা প্রতিরোধ করা সম্ভব নয়।
প্রচারপত্র বিলির কার্যক্রম উদ্বোধনের সময় ইসলামী সমাজের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :