• ১৬ই এপ্রিল ২০২১ খ্রিস্টাব্দ , ৩রা বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

সন্ধ্যায় পাকিস্তানে মসজিদে বিস্ফোরণে নিহত ১৪

সকালের সংবাদ ডেস্ক;
প্রকাশিত জানুয়ারি ১০, ২০২০, ২৩:৪২ অপরাহ্ণ
সন্ধ্যায় পাকিস্তানে মসজিদে বিস্ফোরণে নিহত ১৪

পাকিস্তানে মাগরিবের নামাজের সময় মসজিদে বিস্ফোরণে নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক | পাকিস্তানের বেলুচিস্তানের কোয়েটা শহরের স্যাটেলাইট টাউনের একটি মসজিদে শুক্রবার সন্ধ্যায় বিস্ফোরণে মসজিদের ইমাম ও এক পুলিশসহ ১৪ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন ২০ জন। সিভিল হসপিটালের মুখপাত্র ড. ওয়াসিম বেগ এই তথ্য নিশ্চিত করেছেন বলে জানিয়েছে পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যম ডন।
কোয়েটার ডেপুটি ইন্সপেক্টর জেনারেল আব্দুল রাজ্জাক চিমার মতে, বিস্ফোরণের শিকার মসজিদটির ইমাম ও ডেপুটি সুপারিন্টেনডেন্ট অব পুলিশ আমানুল্লাহ আছেন নিহতদের মধ্যে।
মাগরিবের নামাজের সময় ঘটা এই বিস্ফোরণের ধরন এখনও শনাক্ত করা যায়নি বলে জানিয়েছে পুলিশ। আহত ও নিহতদেরকে কোয়েটার সিভিল হসপিটালে নেয়া হয়েছে।
বোম্ব ডিসপোজাল স্কোয়াড (বিডিএস) এবং নিরাপত্তাকর্মীরা তথ্যপ্রমাণের জন্য মসজিদটিতে তল্লাশি চালাচ্ছেন। এটি জনবসতিপূর্ণ পশতুন নিয়ন্ত্রিত এলাকায় অবস্থিত।
বিস্ফোরণের পর ধারণ করা টিভি ফুটেজে মসজিদটির মেঝেতে ধ্বংসাবশেষ ও ভাঙা কাচের টুকরো পড়ে থাকতে দেখা গেছে। এখনও কোনো ব্যক্তি বা গোষ্ঠী এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি।
বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী জিয়া ল্যাংগোভ এই বিস্ফোরণের নিন্দা জানিয়ে বলেন, পাকিস্তানের উন্নয়নে ভীত সন্ত্রাসীরা। দেশের ভেতরের ও বাইরের শত্রুরা দেশে বিশৃঙ্খলা তৈরির ব্যর্থ চেষ্টা চালাচ্ছে। পরাজিত সন্ত্রাসীদেরকে আর সফল হতে দেয়া হবে না।
ভুক্তভোগীদের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেন, আহতদের চিকিৎসায় কোনও অবহেলা মেনে নেয়া হবে না।