এবারের ঈদে তাদের অন্যরকম প্রার্থনা

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৪৮ অপরাহ্ণ, ২৩ মে ২০২০

বিনোদন ডেস্ক;

প্রতি বছরের ঈদে বিনোদন অঙ্গনে অন্যরকম রব থাকে। তারকাদের মনেও থাকে উচ্ছ্বাস। কিন্তু বিশ্বের এই সংকটময় পরিস্থিতিতে কেউই ভালো নাই। ঈদ নিয়ে পরিকল্পনা নেই বললেই চলে। লকডাউনের অন্য দিনগুলোর মতোই কারও কারও কাটবে ঈদের দিন। এপার-ওপার বাংলার দুই অভিনেত্রী জয়া আহসান ও নুসরাত জাহানের ঈদের আনন্দও যেন নিরামিষ। তারাও চান নতুন আগামী, পৃথিবীর সুস্থতা।

ঈদ নিয়ে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান গণমাধ্যমকে বলেন, ঈদ আর পয়লা বৈশাখ দুটোই বাঙালি জীবনের বড় পার্বণ। এবার অদ্ভুত এক সময়ের মধ্যে দিয়ে দুই পার্বণ কাটছে। ঈদ বড় ধর্মীয় অনুষ্ঠান। করোনার জন্য কড়া লকডাউনে দিন কাটছিল। কিন্তু ঈদ ঘিরে উৎসবের মেজাজে যেন ভাটা। করোনা ছিল। মড়ার ওপর খাঁড়ার ঘা আম্পান। তাই এ বার ঈদে শুধুই প্রার্থনা, করোনা, জরা, ব্যাধি সব যেন দূর হয়। সে প্রার্থনা করব বাড়ি বসেই। কোনও অতিথি আসবেন না।

টালিউড অভিনেত্রী নুসরাত জাহান বলেন, এমন কোনও ঈদ যায় না, যখন পরিবারের সকলকে আমি নিজে হাতে বিরিয়ানি বানিয়ে পরিবেশন করি না। কিন্তু এবারের ঈদে শুধুমাত্র নিজের পরিবারকে ভালো রাখার কথা ভাবার অবস্থায় আমরা কেউই নেই।

সাংসদ-নায়িকা নুসরাত জাহান প্রতি বছর ঈদের বিশেষ সাজ সাজতে ভোলেন না। কিন্তু ঈদের প্রস্তুতি ফেলে নুসরাত গিয়েছিলেন বসিরহাটে। ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত এলাকায় ঘুরছেন মানুষের সহযোগিতা করার জন্যে। তিনি বলেন, কষ্টে আছি। কারণ এখানকার মানুষদের কষ্ট চোখে দেখা যাচ্ছে না। কী প্রতিকূলতার মধ্যে দিয়ে শহর থেকে বসিরহাটে এসে পৌঁছেছি বলে বোঝাতে পারব না। এবার ঈদে একটাই চাওয়া। গৃহহীন-খাদ্যহীন মানুষদের পাশে থেকে আমরা যেন ভালো সময় ফিরিয়ে আনতে পারি’।

আপনার মতামত লিখুন :