২০০০ চিকিৎসক ৫০০০ নার্স নিয়োগ চূড়ান্ত করে পিএসসির বিজ্ঞপ্তি

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:১৩ অপরাহ্ণ, ৩০ এপ্রিল ২০২০

অনলাইন রিপোর্ট |

করোনাভাইরাস প্রাদুর্ভাব পরিস্থিতিতে রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে জনপ্রশাসনের চাহিদা অনুযায়ী দুই হাজার চিকিৎসক নিয়োগের চূড়ান্ত তালিকা দিয়ে আজ বৃহস্পতিবার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

করোনাভাইরাসে সংক্রমণের চিকিৎসার গতি বাড়াতে ৩৯তম বিশেষ বিসিএস থেকে এই চিকিৎসক নিয়োগ দেয়া হলো। পাশাপাশি ২০১৮ সালের নার্স নিয়োগ পরীক্ষার অপেক্ষমাণ তালিকা থেকে ৫ হাজার ৫৪ জন নার্স নিয়োগ দিয়েও তালিকা প্রকাশ করা হয়েছে।

চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ৩৯তম বিশেষ বিসিএস থেকে নতুন চিকিৎসক নেয়ার পক্ষে মত দিয়ে সংশ্লিষ্ট দফতরগুলোতে চিঠি দিয়েছিল। এর আগে নন-ক্যাডার মেডিকেল অফিসার ও সহকারী রেজিস্ট্রারের যে ৫৬৪টি নিয়োগের সুপারিশ করা হয়েছিল সেটিও আজ বাতিল করা হয়েছে।

করোনা সংক্রমণের চিকিৎসায় চিকিৎসক সংকটের কারণে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য বিভাগ। এ পরিস্থিতি মোকাবেলার জন্য নতুন দুই হাজার চিকিৎসক নিয়োগের কথা জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। স্বাস্থ্যমন্ত্রী সে সময় বলেছিলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে নতুন দুই হাজার চিকিৎসক এবং ছয় হাজার নার্স আমরা নিয়োগের ব্যবস্থা করছি। আশা করি, এই নিয়োগের মাধ্যমে স্বাস্থ্যসেবা আরও জোরদার হবে।

আপনার মতামত লিখুন :