বিদেশ ফেরতদের মসজিদে না আসতে অনুরোধ করা হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৫৫ পূর্বাহ্ণ, ১৬ মার্চ ২০২০
বিদেশ ফেরতদের মসজিদে না আসতে অনুরোধ করা হচ্ছে স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন রিপোর্ট | 

যারা বিদেশ থেকে এসেছেন তারা এবং তাদের স্বজনরা যেনো মসজিদে না আসেন। বাসায় বসে ধর্মীয় কাজ করলে ভালো। এই বিষয়ে আমরা পরামর্শ দিয়েছি। বললেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।
আজ রোববার (১৫ মার্চ) স্বাস্থ্য মন্ত্রণালয়ে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় উপায় শীর্ষক এক আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইতোমধ্যেই ওমরাহ ভিসা বন্ধ হয়ে গেছে। কাজেই আমাদের এখানেও মসজিদে মুসল্লির সংখ্যা কম আসলে ভালো হয়। সীমিত আকারে মসজিদে আসার জন্য আহ্বান করা হয়েছে।
তিনি বলেন, আপনারা দেখতেই পাচ্ছেন কিভাবে করোনা সারাবিশ্বে ছড়িয়ে পড়ছে। আর মানুষের সমাগমের কারণে আরও বাড়ছে। তাই ওয়াজ মাহফিল, কীর্তনসহ ধর্মীয় অনুষ্ঠান আপাতত বন্ধ রাখাই ভালো। কেন না এর ফলে একসঙ্গে অনেক লোকের সমাগম হয়। ধর্ম মন্ত্রণালয়কে বলেছি, আমাদের দেশে এই মুহূর্তে যাতে ওয়াজ মাহফিল বা অন্যান্য ধর্মের যে ধর্মীয় অনুষ্ঠান হয় এগুলি থেকে যাতে বিরত থাকে। তাতে হয়তো সংক্রমণটা আরও কমবে এবং কমার সম্ভাবনা থাকবে।
তিনি আরও বলেন, মসজিদে ইমামদের করোনা বিষয়ে মানুষকে সচেতন করার আহ্বান জানানো হয়েছে। ইমামরা যেন বাইরে থেকে আসা সবাইকেই মসজিদে আসতে বারণ করেন, তাদের কোয়ারেন্টিনে থাকতে পরামর্শ দেন।

আপনার মতামত লিখুন :