তামিমদের আত্মবিশ্বাস জোগাতে পাকিস্তান যাবেন পাপন

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ১১:০৩ অপরাহ্ণ, ১৯ জানুয়ারি ২০২০

অনলাইন রিপোর্ট| তামিমদের অবশেষে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ। যেখানে সিরিজ অনুষ্ঠিত হওয়া নিয়ে ছিল সংশয় সেখানে টেস্টের সাথে বাড়তি হিসেবে যোগ হয়েছে একটি একদিনের আন্তর্জাতিক ম্যাচও। তবে বাংলাদেশ পাকিস্তান সফর করবে তিন দফায়। প্রথম দফায় আগামী ২৪ জানুয়ারি থেকে শুরু তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২২ জানুয়ারি দেশ ছাড়বে টাইগাররা।
বাংলাদেশ ক্রিকেট বোর্ড আগেই জানিয়েছিল, কোন ক্রিকেটার পাকিস্তান না যেতে চাইলে তাকে জোর করা হবে না। বিসিবির সুখবর হচ্ছে, কেবল মুশফিকুর রহিম ছাড়া কেউই পাকিস্তান যেতে আপত্তি জানায়নি।
আজ বিকেলে ক্রিকেটারদের সাহস যোগাতে মিরপুরের হোম অব ক্রিকেটে এসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এসময় গণমাধ্যমের মুখোমুখি হয়ে ক্রিকেটারদের ঠাণ্ডা মাথায় খেলার পরামর্শ দেন তিনি।
‘ঠাণ্ডা মাথায় খেলবা, ইনশাআল্লাহ্ কিচ্ছু হবে না। আমি আসছি। একসাথে থাকব, একসাথে খাব। কোনো অসুবিধা নাই।‘
পাকিস্তান সফরের দ্বিতীয় ও তৃতীয় ধাপে দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। টেস্ট দুটি আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। বিসিবি সভাপতি পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের সিরিজকে তুলনা করেছেন বিশ্বকাপের সঙ্গে।
‘একটা জিনিস মনে রাখতে হবে, এটা যদি শুধু দ্বিপাক্ষিক সিরিজ হতো তাহলে এক জিনিস। এখানে টেস্ট চ্যাম্পিয়নশিপ আছে আইসিসির। ইটস লাইক ওয়ার্ল্ডকাপ। এখানে হোম অ্যান্ড অ্যাওয়ে টেস্ট ওরা চালু করেছে। এখানে অংশগ্রহণ করাটা আমি মনে করি অবশ্যই প্রয়োজন। টি-টোয়েন্টি খেললে আসলে আমরা বুঝতে পারবো যে, আসলে পরিস্থিতিটা কি। যদি কোনো সমস্যা থাকে সেটা নিয়ে আমরা আলোচনা করবো।’

আপনার মতামত লিখুন :