কুমিল্লার বুড়িচংয়ের নিমসারে মিজানুর রহমান আজহারীর মাহফিলে মুসল্লীদের ঢল

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৩১ অপরাহ্ণ, ০৬ জানুয়ারি ২০২০

মাহফুজ বাবু;
বুড়িচংয়ের মোকাম হাফেজিয়া মাদ্রাসার ও এতিমখানার আয়োজনে ৪৭তম বার্ষিক ওয়াজ দোয়া মাহফিল এবং হাফেজ শিক্ষার্থীদের মাঝে পাগড়ি প্রদান অনুষ্ঠিত। কেন প্রকার বাঁধা বিঘ্ন ও অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে বিশাল এ ইসলামী তাফসিরু কুরআন মাহফিল।
কুমিল্লার সন্তান ড. মিজানুর রহমান আজহারী ওয়াজ শুরুর কয়েক ঘন্টা আগেই থেকে মাঠে জনতার ঢল নেমে মাহফিলের ময়দান ও সড়কে। সোমাবার বিকাল ৩ টায় সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে মঞ্চে উঠেন তিনি। কুমিল্লাবাসী ও আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা তিনি মঞ্চে আসেন। এত জনতার সমাগম কর্তৃপক্ষ আগে থেকে চিন্তাও করেনি, তাই সামাল দিতে কিছুটা হিমশিম খেতে হয়েছে মাহফিল কর্তৃপক্ষকে । আশেপাশের রাস্তায় স্কুল মাঠ বাজার মাদ্রাসা ময়দান সহ গোটা মোকাম গ্রামে বিভিন্ন খোলা স্থানে ও নিমসার বাজার এলাকা ছিলো কানায় কানায় ভরপুর। এসময় ব্যাপক যানজটেরও সৃষ্টি হয় মহাসড়কে। তবে হইওয়ে পুলিশের একাধিক টিমের সক্রিয় অবস্থানের কারনে তেমন বিঘ্ন ঘটেনি। মাহফিল ময়দান ছাড়াও বাইরে ৩টি প্রজেক্টেরের মাধ্যমে নারী ও পুরুষদের জন্য আলাদা পেন্ডেল করা হয়। দুর দুরান্ত থেকে পিকাপ ট্রাক ও মাইক্রোবাস সহ বিভিন্ন গাড়ি নিয়ে মাহফিলে আসেন অনেকেই। মাহফিলেও আগের দিনই এলাকার প্রায় পরিবারেই দুর দুরান্ত থেকে বিভিন্ন এলাকার স্বজনেরা এসে অবস্থান নেয়। দুপুর ২টায় মাহফিলে আসার কথা থাকলেও বিশেষ কারনে এক ঘন্টা পরে মাহফিলস্থলে আসনে প্রধান বক্তা ড. মিজানুর রহমান আজহারী। সকাল থেকেই মাহফিল ময়দানে ধর্মপ্রাণ মুসল্লিরা জড়ো হতে শুরু করে। মাহফিলে অনলাইন মিডিয়া, ইউটিউবার ও প্রিন্ট মিডিয়া সহ বিভিন্ন মিডিয়ার উপস্থিতি ছিল চোখে পড়ার মত। মাহফিলে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামিলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এড. আব্দুল মতিন খসরু এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হোসেন, দেবপুুর ফাঁড়ি ইনচার্জ ইন্সপেক্টর সাজ্জাদ হোসেন, মো ফজলুল হক মুন্সি, আব্দুস সালাম সাবেক চেয়ারম্যান, ময়নামতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লালন হায়দার, মোঃ সেলিম প্রমুখ।

পোশাকধারী শতাধিক পুলিশ সদস্য সহ, র‌্যাব, সাদা পোশাকে পুলিশ ও গোয়েন্দাদের কঠোর নিরাপত্তায় সারে ৪টায় কুরআন ও হাদিসের আলোকে বক্তব্য শেষ করেন প্রধান বক্তা আজহারী সাহেব। এর আগে অন্যান্য বক্তাগন আলোচনা করেন। সফল ভাবে মাহফিল সম্পন্ন করাতে পাড়ায় সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন মাহফিল কর্তৃপক্ষ।

আপনার মতামত লিখুন :