ত্বক উজ্জ্বল করতে ঘরোয়া প্যাক

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ১১:০৮ অপরাহ্ণ, ১২ নভেম্বর ২০১৯

সকালের সংবাদ ডেস্ক; 

ত্বকের যত্নে আমরা অনেক কিছু ব্যবহার করে থাকি। আর দামি দামি জিনিস কিনে প্রচুর অর্থও নষ্ট করে থাকি। বাজার থেকে কনো প্রসাধনীতে সুফলের চেয়ে কুফলই বেশি। এরমধ্যে থাকা কেমিক্যাল ত্বকের বেশ ক্ষত করে। ত্বক সুন্দর রাখতে প্রাকৃতিক কিছু জিনিসের ব্যবহারই যথেষ্ট। দেখে নিন তেমনই কিছু প্যাক।

১. ২ টেবিল চামচ চালের আটা ও একই পরিমাণ ময়দা মিশিয়ে নিন। পরিমাণ মতো কাঁচা দুধ মিশিয়ে পেস্ট তৈরি করুন। ত্বক তেলতেলে হলে আধা চা চামচ মধু মেশাবেন। মিশ্রণটি ত্বকে ম্যাসাজ করুন। একটি টিস্যু দুধে ভিজিয়ে ত্বকের উপর দিয়ে দিন। ৩ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। প্রতিদিন ব্যবহার করলে ত্বক হবে দাগহীন ও উজ্জ্বল।

২. ২ টেবিল চামচ চন্দনের গুঁড়ার সঙ্গে আধা টেবিল চামচ হলুদ গুঁড়া ও কয়েক ফোঁটা গোলাপজল মেশান। প্রয়োজন মতো কাঁচা দুধ মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। ফেসওয়াশ দিয়ে ত্বক ধুয়ে পরিষ্কার করে নিন। ফেসপ্যাকটি পরিষ্কার ত্বকে কিছুক্ষণ লাগিয়ে রেখে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। প্রতিদিন ব্যবহারে ত্বকে আসবে পেলবতা।

৩. ২ টেবিল চামচ কফির সঙ্গে আধা টেবল চামচ লেবুর রস ও প্রয়োজন মতো মধু মিশিয়ে পেস্ট তৈরি করুন। মিশ্রণটি কিছুক্ষণ ত্বকে ম্যাসাজ করে অপেক্ষা করুন। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন।

৪. বেসনের সঙ্গে টক দই মিশিয়ে ত্বকে লাগান। শুকিয়ে গেলে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সমপরিমাণ মধু ও নারকেল তেল মিশিয়ে ত্বকে ম্যাসাজ করুন। আধা ঘণ্টা পর ধুয়ে ফেলুন।

তথ্য: গ্লো পিঙ্ক

আপনার মতামত লিখুন :