গুলশান নর্থ এন্ডে মেয়াদোত্তীর্ণ দুধ : লাখ টাকা জরিমানা

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৩৭ পূর্বাহ্ণ, ০৫ নভেম্বর ২০১৯

জ্যেষ্ঠ প্রতিবেদক

নামিদামি রেস্টুরেন্ট গুলশান নর্থ এন্ড। তবুও তারা ভেজাল পণ্য আর মেয়াদোত্তীর্ণ দুধ দিয়ে খাবার তৈরি করছে। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া বিদেশি পণ্য সর্বোচ্চ খুচরা মূল্য লেখা না থাকা এবং মেয়াদোত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রির অপরাধে পিজা ইন এবং হর্স এন্ড হর্স আরো দুটি প্রতিষ্ঠান জরিমানা করা হয়।

সোমবার রাজধানীর গুলশানে অভিযান করে এই জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। সংস্থাটির ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধায়নে অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। এ সময় সার্বিক সহায়তা করেন গুলশান থানার পুলিশ সদস্যরা।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার জানান, আজকে রাজধানীর গুলশান এলাকায় তিনটি রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করা হয়। রেস্টুরেন্টগুলোতে খাবার তৈরির জন্য মেয়োনিজ, সস-সহ বিভিন্ন উপকরণ ব্যবহার করছে তার বেশিরভাগই বিদেশি পণ্য। কিন্তু পণ্যগুলোর গায়ে আমদানিকারকের কোনো স্টিকার নেই। এগুলো আসল নাকি ভেজাল পণ্য বোঝার কোনো উপায় নেই।

তিনি জানান, রেস্টুরেন্টগুলোতে মেয়াদোত্তীর্ণ পাউরুটি, দুধ পাওয়া যায়। বিভিন্ন প্রকার বিদেশি কোমল পানীয় ও জুস বিক্রি করছে যার প্যাকেটের গায়ে মূল্য লেখা নেই। এসব অপরাধে পিৎজা ইনকে ২০ হাজার টাকা, হর্স এন্ড হর্সকে ৫০ হাজার টাকা এবং নর্থ এন্ডকে ১ লাখ টাকাসহ ৩ প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

আপনার মতামত লিখুন :