রোমে জেলহত্যা দিবসে ইতালি আ.লীগের আলোচনা সভা

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৩৩ পূর্বাহ্ণ, ০৫ নভেম্বর ২০১৯

ইতালি প্রতিনিধি: 

রোমে ঐতিহাসিক জেলহত্যা দিবস পালন করেছে নবগঠিত ইতালি আওয়ামী লীগ। এ উপলক্ষে ৩ নভেম্বর জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা জানাতে সন্ধ্যা সাড়ে সাতটায় মন্তানিওলার একটি রেস্টুরেন্টে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

ইতালি আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি, জাহাঙ্গীর ফরাজীর সভাপতিত্বে এবং নবনির্বাচিত সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু ও যুগ্ম সাধারণ আব্দুর রহমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা, ইতালি আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আলী আহম্মদ ঢালী।

এ সময় বক্তব্য দেন- ইতালি আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম মাঝি, সহ-সভাপতি সরদার লুৎফর রহমান, জামান মোক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক মান্নান মাতব্বর মঞ্জু, মাসুদুর রহমান সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক কবির হোসেন, স্বপন হাওলাদার, এ আর আহমেদ তপু, মজিবর রহমান মুজিব।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- দপ্তর সম্পাদক জি আর মানিক, প্রচার সম্পাদক সাইদুর রহমান, উপ-দপ্তর সম্পাদক রাজিব রহমান, উপ-প্রচার সম্পাদক ফকরুল ইসলাম লিটন, মহিলা সম্পাদিকা রিনা কবির, ইমিগ্রেশন বিষয়ক সম্পাদক সোহেল রানা, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সৈয়দ ইব্রাহীম হোসেন প্রমুখ।

সদস্যের মধ্যে বক্তব্য দেন- হাজী সুইট, শাফিজুল ইসলাম শাফিজ, নজরুল ইলাম বাবু, রাসেল রানা, নিগার সুলতানা মিতা, ফয়সাল আহমেদ জনি, সরোয়ার হোসেন, জয়, রাহাত,মিসেস সুইটি দিলীপ প্রমুখ।

প্রসঙ্গত, ৩ নভেম্বর জেল হত্যা দিবস বাঙালি জাতির ইতিহাসে আরেকটি কলঙ্কময় অধ্যায়। ১৯৭৫ সালের ৩ নভেম্বর স্বাধীনতা বিরোধীরা, ঢাকা কেন্দ্রীয় কারাগারের সেলের ভেতর, নির্মমভাবে হত্যা করেছিল, জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এ এইচ এম কামারুজ্জামানকে।

জাতির জনক বঙ্গবন্ধু তার ও পরিবারসহ হত্যার ধারাবাহিকতায় ইতিহাসের এই জঘন্যতম হত্যাকাণ্ড সংঘটিত হয়। এ ঘটনা পৃথিবীর ইতিহাসে এক ঐতিহাসিক জঘন্যতম হত্যাকান্ড হিসেবে চিহ্নিত হয়ে আছে। পরে জাতীয় চার নেতার রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

আপনার মতামত লিখুন :