অনশনে অসুস্থ ছাত্রলীগের সাবেক ৯ নেতা

সকালের সংবাদ ডেস্ক;সকালের সংবাদ ডেস্ক;
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:১৩ অপরাহ্ণ, ৩০ জুন ২০১৯

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক; ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি পুনর্গঠনের দাবিতে রাজু ভাস্কর্যে অনশন করা ছাত্রলীগের সাবেক ৯ নেতা অসুস্থ হয়ে পড়েছেন। এর মধ্যে দু’জনকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়েছে। গত শুক্রবার থেকে রাজু ভাস্কর্যে চার দফা দাবিতে আমরণ অনশন কর্মসূচি পালন করছেন তারা।

অসুস্থদের মধ্যে রয়েছেন- গত কেন্দ্রীয় কমিটির সমাজসেবা সম্পাদক রানা হামিদ, উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক মুরাদ হায়দার টিপু, আন্তর্জাতিক বিষয়ক উপ-সম্পাদক ইমদাদ হোসেন সোহাগ, উপ-পরিবেশবিষয়ক সম্পাদক ইফতেখার আহমেদ চৌধুরী সজীব, ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক কৃষ্ণ মজুমদার, বেসরকারি বিশ্ববিদ্যালয়বিষয়ক সম্পাদক আনন্দ সাহা পার্থ, উপ-প্রচার সম্পাদক খন্দকার রবিউল ইসলাম রবি, সহ-সম্পাদক এস এম মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক শেখ আব্দুল্লাহ। এর মধ্যে শারীরিক অবস্থার অবনতি হয়েছে মুরাদ হায়দার টিপু, সোহাগ ও আব্দুল্লাহর।

আন্দোলনকারীদের দাবিগুলোর মধ্যে রয়েছে- প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির যে ১৯টি পদ শূন্য করা হয়েছে, তাদের নাম পদসহ প্রকাশ করা, বিতর্কিতদের অব্যাহতি দিয়ে পদবঞ্চিতদের মধ্য থেকে যোগ্যদের পদায়ন এবং মধুর ক্যান্টিন ও টিএসসিতে হামলায় জড়িতদের বিচার নিশ্চিত করা।

এদিকে তিনদিনেও অনশনকারীদের খোঁজ নেননি সংগঠনটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

সংগঠনটির সাবেক কর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, আমরা দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাব। প্রয়োজনে এখানে আমাদের মরণ হবে। আমরা আমাদের নেত্রী শেখ হাসিনার ছাত্রলীগকে কলঙ্কমুক্ত দেখতে চাই।

এক প্রশ্নের জবাবে এ নেতা বলেন, অনশন শুরু করার পর থেকে কেউ তাদের খোঁজ নেননি। ফোনেও না।

আপনার মতামত লিখুন :